বাদ আশরাফুল তার পরিবর্তে দলে ডাক পেলেন যে টাইগার ?

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। যেখানে জায়গা হয়নি পাঁচ বছর পর নিষেধাজ্ঞা থেকে ফেরা জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুলের।

পাঁচ বছর পর ফিক্সিংয়ের নিষেধাজ্ঞা থেকে গত ১৪ আগস্ট সব ধরনের ক্রিকেটে খেলার অনুমতি পেয়েছিলেন আশরাফুল। অনুমতি পাওয়ার আগে থেকেই জাতীয় দলে সুযোগ করে নেওয়ার জন্য আপ্রাণ চেষ্টা করে যাচ্ছিলেন এই ব্যাটসম্যান। ঢাকা প্রিমিয়ার লিগে ছিলেন সেরা রান সংগ্রাহকদের তালিকাতেও।

এছাড়াও সাম্প্রতিক জাতীয় ক্রিকেট লিগেও তিনি হাঁকিয়েছেন দুই ম্যাচে দুই অর্ধশতক। নিজের ফিটনেস ধরে রাখার জন্য সর্বোচ্চ চেষ্টা করছিলেন এই ব্যাটসম্যান। আশা করছিলেন হয়ত ডাক পাবেন জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে দলে। তবে সুযোগ হয়নি তার।

জিম্বাবুয়ের বিপক্ষে আজ ওয়ানডে দল ঘোষণা করেছে বিসিবি। যেখানে নাম নেই আশরাফুলের। এই স্কোয়াড দেখে হয়ত আশাহত হবেন আশরাফুল এবং তার ভক্তরা। তবে ওয়ানডে দলে ডাক না পেলেও টেস্ট দলে ডাক পাওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে তার। আর সে আশাতেই হয়ত এখন থাকবেন আশরাফুল এবং তার ভক্তরা।

এদিকে নান্নু বলেন,দ নতুনদের মধ্যে এই দলে জায়গা পেয়েছেন ফজলে রাব্বি। এছাড়া দীর্ঘদিন পর আবারও দলে সুযোগ পেয়েছেন মোহাম্মদ সাঈফউদ্দিন। নতুন করে দুই ক্রিকেটারের অর্ন্তভুক্তি করার কারণ জানিয়েছেন বাংলাদেশ দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

বৃহস্পতিবার (১১ অক্টোবর) টাইগারদের দল ঘোষণা করেছে বিসিবি। চোটের কারণে দলের বাইরে রয়েছেন সাকিব ও তামিম। মূলত সাকিবের জায়গায় সুযোগ পেয়েছেন ফজলে রাব্বি। ব্যাটিংয়ের পাশাপাশি দলের হয়ে লেগ স্পিনও করে থাকেন তিনি।

এ প্রসঙ্গে প্রধান নির্বাচক নান্নু বলেন, ‘সাকিব আল হাসানের পরিবর্তে আমরা রাব্বিকে দলে রেখেছি। কারণ সে একজন ব্যাটসম্যানের পাশাপাশি বাঁহাতি স্পিন বোলারও। এছাড়া ধারাবাহিকভাবে ঘরোয়া ক্রিকেটে খেলে যাচ্ছে সে এবং সম্প্রতি আয়ারল্যান্ড সফরে বাংলাদেশের হয়ে বেশ ভালো খেলাও উপহার দিয়েছে।’

দীর্ঘদিন আবারও দলে ফিরেছেন বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাঈফউদ্দিন। তাকে নিয়ে নান্নু বলেন, ‘এটা সত্য যে আন্তর্জাতিক ক্রিকেটে সে ভালো পারফরম্যান্স দেখাতে পারেনি তবে আমি সুনিশ্চিত যে তার এই খারাপ সময় অতীতে ফেলে এসেছে। আমাদের প্রধান কোচ তাকে দেখে প্রভাবিত হয়েছেন। এছাড়া আমাদের একজন পেস বোলিং অলরাউন্ডারও দরকার। আমরা কেন এমন একজনকে সুযোগ দিতে পারি না যে ভালো পেসে বল করার পাশাপাশি ভালো ব্যাটও করতে পারে’

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*