টেস্ট অধিনায়ক হিসেবে যাকে খুব বেশি পছন্দ পাপনের

পাক্ষিক সিরিজ খেলতে আগামী ১৬ অক্টোবর ঢাকায় আসবে জিম্বাবুয়ে ক্রিকেট দল। জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজকে সামনে রেখে বৃহস্পতিবার ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

জিম্বাবুয়ের বিপক্ষে ২০ অক্টোবর মিরপুরে শেরেবাংলায় প্রথম ওয়ানডে ম্যাচটি অনুষ্ঠিত হবে। সিরিজের শেষ দুটি ওয়ানডে হবে ২৪ ও ২৬ অক্টোবর চট্টগ্রামে।

ওয়ানডে সিরিজ শেষে দুই ম্যাচের টেস্ট সিরিজ হবে। বাংলাদেশ দলের টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান ইনজুরিতে আক্রান্ত। আঙুলের উন্নত চিকিৎসার জন্য তিনি এখন অস্ট্রেলিয়ার হাসপাতালে আছেন। আগামী তিন মাস মাঠের বাইরে থাকতে হবে বিশ্বসেরা এ অলরাউন্ডারকে।

সাকিব ইনজুরিতে থাকায় জিম্বাবুয়ে এবং ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে কে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন?

এমন প্রশ্নের জবাবে বৃহস্পতিবার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানান, ‘টেস্ট অধিনায়ক হিসেবে আমার পছন্দ মাহমুদউল্লাহ রিয়াদ। আমার বিশ্বাস সে দলকে ভালোভাবেই গাইড করতে পারবে।’তবে তার চেয়ে বেশি পছন্দ ছিল আশরাফুল। কিন্তু ভাগ্যক্রমে সে তার জায়গা ধরে রাখতে পারলনা।

জিম্বাবুয়ে এবং ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোম সিরিজ শেষে জানুয়ারিতে হবে বিপিএল। বাংলাদেশ প্রিমিয়ার লিগে সাকিবের খেলার সম্ভাবনা নিয়ে বিসিবি সভাপতি বলেন, ‘বিপিএলে সাকিবের খেলার সম্ভাবনা ক্ষীণ।’

সম্প্রতি মাহমুদউল্লাহ রিয়াদ জানিয়েছেন, ‘অধিনায়কত্ব সব সময়ই পছন্দ করি। কাজটা খুবই চ্যালেঞ্জিং। খুবই সম্মানের কাজ। এই চ্যালেঞ্জ নিতে উন্মুখ থাকি। যদি এ ধরনের সুযোগ আসে আমি তৈরি।’

জানুয়ারিতে ঘরের মাঠে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজের ফাইনাল ম্যাচে আঙুলে চোট পান সাকিব আল হাসান। তার অবর্তমানে টেস্ট এবং টি-টোয়েন্টি দলের নেতৃত্ব দেয়া হয় মাহমুদউল্লাহ রিয়াদকে। চোট পাওয়া সাকিবের সেই আঙুলে সংক্রমণ ধরা পড়েছে। মাঠের ক্রিকেটে ফিরতে আরও তিন মাস সময় লাগতে পারে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*