ব্রেকিং নিউজ :হটাৎ যে কারণে খালেদা জিয়াকে বের করা হল …..

কারাবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) নেওয়া হয়েছে। আজ শনিবার বিকেল চারটায় তাঁকে আইন শৃঙ্খলা বাহিনীর ব্যপক নিরাপত্তার মধ্যে দিয়ে হাসপাতালে নেওয়া হয়। জেলকোড অনুযায়ী এখানে রেখে তাঁর চিকিৎসা সেবা দেওয়া হবে।

আজ সকালেই বেগম খালেদা জিয়াকে কারাগার থেকে হাসপাতালে স্থানান্তরের বিষয়টি নিশ্চিত হয়। বিএসএমএমইউ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহ আল হারুন এ বিষয়ে জানান, কারা কর্তৃপক্ষ তাদের সঙ্গে যোগাযোগ করে বেগম খালেদা জিয়াকে চিকিৎসার জন্য নিয়ে আসার বিষয়টি নিশ্চিত করেছেন।

বিএসএমএমইউ’র একজন দায়িত্বশীল কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, ‘খালেদা জিয়ার জন্য ‘ডিলাক্স কেবিন’ ইস্যু করা হয়েছে। বেগম খালেদা জিয়া ৬১২ নম্বর কেবিনে রেখে চিকিৎসা দেওয়া হবে। এছাড়াও পাশের ৬১১ নম্বর কেবিনটিও বরাদ্দ করা হয়েছে। ৬১১ নম্বর কক্ষে তার সহকারী অথবা কারা নিরাপত্তারক্ষীরা থাকতে পারেন।’

এর আগে গত এপ্রিল মাসে বেগম জিয়ার স্বাস্থ্য পরীক্ষার জন্য বিএসএমএমইউতে নেওয়া হয়েছিল। তাঁর অসুস্থতার কথা জানিয়ে বিএনপির পক্ষ থেকে তাঁকে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা দেওয়ার কথা বলা হয়। তবে সরকারের পক্ষ থেকে বিএসএমএমইউ অথবা সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসার প্রস্তাব দেওয়া হয়। তবে এই প্রস্তাবে বিএনপি ও খালেদা জিয়া রাজি ছিলেন না।

গত বৃহস্পতিবার হাইকোর্ট বিএসএমএমইউতে খালেদা জিয়াকে ভর্তির নির্দেশ দেন। সেই সঙ্গে পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড গঠনের নির্দেশ দেওয়া হয় এবং মেডিকেল বোর্ডে খালেদার জিয়ার পছন্দের তিনজন চিকিৎসক থাকতে পারবেন বলে আদালত জানিয়েছেন।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেয় আদালত। রায় ঘোষণার দিন থেকেই নাজিমুদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে বন্দি থাকেন বেগম জিয়া।

বাংলা ইনসাইডার

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*