ভারত ট্রফি জিতলেও মাশরাফিদের পাশে দাড়িয়ে যা বললেন শেবাগ

ক্রিকেট নিয়ে বরাবর সোশ্যাল সাইটে সরব থাকেন ভারতের সাবেক তারকা ক্রিকেটার বীরেন্দ্র শেবাগ। এশিয়া কাপ নিয়েও নিয়মিত মন্তব্য করে আসছেন তিনি।

পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের জয়ের পর টাইগারদের যেমন প্রশংসায় ভাসিয়েছিলেন। তবে বাংলাদেশকে নিয়ে খোঁচা দিতেও তার জুড়ি নেই।

এরই ধারাবাহিতায় এবার বাংলাদেশ-ভারতের মধ্যকার ফাইনাল ম্যাচ নিয়ে কথা বললেন রবি শাস্ত্রীর সাথে টিম ইন্ডিয়ার কোচ হওয়ার আগ্রহ জানানো এই ক্রিকেটার।

এশিয়া কাপ জয়ের জন্য টিম ইন্ডিয়াকে অভিনন্দন জানিয়ে শেবাগ লিখেছেন, ট্রফিটা কত কাছে, কিন্তু এখনও অনেক দূরে। দলের মূল খেলোয়াড়দের ছাড়াই বীরত্বপূর্ণ লড়াই দেখানোর জন্য বাংলাদেশ দলকে হ্যাটস অফ (স্যালুট)।

যদিও ট্রফি জিতলেও ভারতের খেলা দেখে খুশি নন ভারতের সাবেক এই মারকুটে ওপেনার। শেবাগ যোগ করেন, ”জিতলেও ভারতের কিছু জায়গায় এখনও অনেক কাজ করার দরকার রয়েছে। আমি আশা করি, তারা ভবিষ্যতে আরও ভালো করবে।

ভারত শিরোপা জিতলেও বাংলাদেশের প্রশংসায় যা বললেন কোহলি-আবারও অপেক্ষার পালা। আরও একবার স্বপ্নভঙ্গ বাংলাদেশের। তৃতীয়বারের মত এশিয়া কাপের ফাইনালে উঠেও শিরাপাটা অধরাই থেকে গেল বাংলাদেশের। ভারতের বিপক্ষে শেষ বলে হেরে আবারও এশিয়া কাপের শিরোপা হাতছাড়া হলো। উত্তেজনায় মোড়ানো দুবাইয়ের ফাইনাল ৩ উইকেট হারের পর বিরাট কোহলির প্রশংসা পাচ্ছে টিম বাংলাদেশ।

এশিয়া কাপে বিশ্রামে ছিলেন কোহলি। তার জায়গায় ভারতকে নেতৃত্ব দিয়েছেন রোহিত শর্মা। দলের সেরা খেলোয়াড়কে ছাড়াই মহাদেশীয় শ্রেষ্ঠত্বের লড়াইয়ের শিরোপা নিজেদের কাছে রেখেছে তারা। এজন্য অবশ্য পোড়াতে হয়েছেন অনেক কাঠখড়। বাংলাদেশের দুর্দান্ত ক্রিকেটের সামনে ২২৩ রানের লক্ষ্যটাও ভারতের জন্য হয়ে পড়েছিল পাহাড়সমান।

তবে ম্যাচের শেষ বলে নাটকীয় জয়ে এশিয়া কাপ জিতে নেয় ভারত। কঠিন ম্যাচ জিতে শিরোপা উদযাপন করা ভারতীয় দলকে অভিনন্দন জানিয়েছেন কোহলি। দলের বাইরে থেকে উপভোগ্য এক ফাইনাল দেখার পর বাংলাদেশেরও প্রশংসা ঝরেছে তার মুখে। নিজের টুইটারে বাংলাদেশকে অভিনন্দন জানিয়েছেন তিনি চমৎকার পারফরম্যান্সের জন্য।

কোহলির টুইটভারতকে কঠিন পরীক্ষায় ফেলা বাংলাদেশকে নিয়ে কোহলি লিখেছেন, ‘বাংলাদেশকেও ধন্যবাদ কঠিন লড়াইয়ের জন্য।’ টুইটারের প্রথম অংশে লিখেছেন ভারতকে নিয়ে, ‘এশিয়া কাপে সপ্তম শিরোপা আমাদের। গত রাতে কঠিন ম্যাচ জেতার জন্য দুর্দান্ত কাজ করেছে ছেলেরা।’

২০১৬ সালের এশিয়া কাপের ফাইনালেও মুখোমুখি হয়েছিল বাংলাদেশ-ভারত। সেবারও বাংলাদেশের হৃদয় ভেঙে শিরোপা উদযাপন করে ভারত। তবে এবারের যন্ত্রণা সবচেয়ে বেশি। ২২২ রানের সংগ্রহ নিয়েও শেষ পর্যন্ত লড়াই করে গেছে বাংলাদেশ। ভারতের লোয়ার অর্ডারের দাঁড়িয়ে যাওয়াটাতেই শিরোপা হাতছাড়া হয়েছে টাইগারদের। ষষ্ঠ উইকেটে রবীন্দ্র জাদেজা ও ভুবনেশ্বর কুমারের ৪৫ রানে তৈরি হয় জয়ের পথ। যাতে ৬ বলে ৬ রানের সমীকরণ শেষ বলে গিয়ে মিলিয়ে দেন কেদার যাদব।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*