ভারতের বিপক্ষে মাঠে নামার আগে সৌম্য-লিটনকে হুশিয়ার করে যা বললেন মাশরাফি

এশিয়া কাপের অঘোষিত সেমি ফাইনালে গতকাল মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। আর সেই ম্যাচে পাকিস্তানকে ৩৭ রানে হারিয়ে তৃতীয়বারের মত এশিয়া কাপের ফাইনালে উঠে যায় বাংলাদেশ।

আগামীকাল শুক্রবার (২৮ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টায় দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে এশিয়া কাপের ফাইনালে লড়বে বাংলাদেশ-ভারত।

এই নিয়ে তৃতীয়বারের মত এশিয়া কাপের ফাইনাল খেলবে বাংলাদেশ। এর আগেও দুইবার এশিয়া কাপের ফাইনাল খেলেছে বাংলাদেশ। কিন্তু শিরোপার খুব কাছে থেকেই ঘুরে আসতে হয়েছে তাদের।

তবে এইবার খালি হাতে ফিরতে চায় না টাইগাররা। ফাইনালে ভারতকে হারানো সম্ভব বলেই জানালেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমরা এখন মানসিকভাবে শতভাগ প্রস্তুত থাকার চেষ্টা করছি। আর সত্যি বলতে ভাল কিছু ইনিংসই পার্থক্য গড়ে দেয়। যেমন মুশফিক-মিথুনের জুটিটা।

আশা করি এই জুটি এতো পরে না হয়ে আরও আগে হবে। এরকম কিছু হলে সম্ভব আরকি (ভারতকে হারানো)।’

এদিকে ইনজুরি লেগেই আছে বাংলাদেশ দলে। আর তাই মানসিক শক্তির দিকেই জোড় দিয়েছেন মাশরাফি। তিনি বলেন, ‘জয়ের ক্লু (পথ) মাঠেই তৈরি হয়। সেটা একটা ভাল ইনিংস হতে পারে, ভাল ফিল্ডিং হতে পারে।

এটার চেয়ে সহজ উপায় তো নেই। এটার জন্য দরকার মানসিকভাবে প্রস্তুত থাকা, শতভাগ ফিট থাকা। শারীরিক যে রেকভারি দরকার ছিল সেটার কথা ভেবে এখন আর লাভ নাই।’

এরপর তিনি সৌম্য-লিটনের ব্যাপারে বলেন,সৌম্য এবং লিটন আমি অনেক আশায় থাকি তোদের নিয়ে তোরা যদি শুরুতেই ভালো কিছু করতে পারিস তাহলে মিডল অর্ডারে সাহস থাকে। আর তোরা ই যদি ২০ রানে ৩ জন আউট হয়ে প্যভিলিয়নে ফিরে যাস তাহলে আমাদের ওপেনিংদের অবদান কি?

আমি আশা করি ভারতের সাথে খেলা শুরুর আগেই তোদের ভুল ত্রুটি গুলো চেক করে নিবি । মুশি যদি ভাঙ্গা কোমর নিয়ে খেলতে পারে তোরা কেন নয়? আমি চাই তোমরাও ভাল কিছু উপহার দিবে।তোমাদের দিকেই চেয়ে আছে বাংলাদেশ। বেস্ট অফ গুড লাক।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*