এশিয়া কাপে সবচেয়ে বেশি রান করা ৫ তারকা

এশিয়া কাপের এবারের আসর শেষ হতে আর একটি ম্যাচ বাকি। সেটা এশিয়া কাপের ফাইনাল। ৬ জাতির এই টুর্নামেন্টে দুটি দল বিদায় নিয়েছিল গ্রুপ পর্ব থেকেই। সেই দুটি দল ছিল হংকং এবং শ্রীলঙ্কা। দুটি দলই কোন জয় ছাড়া শেষ করেছিল টুর্নামেন্ট।

এরপর সুপার ফোরের লড়াই। সেখানে প্রথম বিদায় নেয় আফগানিস্তান। আর গতকাল সর্বশেষ দল হিসেবে বিদায় নেয় পাকিস্তান।

এই ৬ দলের তারকাদের মধ্যে লড়াইয়ে সেরা রান সংগ্রাহকের তালিকায় শীর্ষ পাঁচে ভারতী ও আফগানিস্তানের ব্যাটসম্যানদের আধিপত্য। সেরা পাঁচে তাদেরই দুজন করে তারকা। বাংলাদেশ থেকে আছে একজন।

সবচেয়ে বেশি রান শিখর ধাওয়ানের। ৮১.৭৫ এভারেজে তার রান ৩২৭। দুই নম্বরে আছে মুশফিকুর রহীম। ৭৪.২৫ গড়ে তার রান ২৯৭। রোহিত শর্মা আছে তিনে। ২৬৯ রান তার।

তালিকার চার ও পাঁচে আছে দুই আফগান তারকা মোহাম্মদ শাহজাদ ও হাসমত উল্লাহ। এদের রান যথাক্রমে ২৬৮ ও ২৬৩।

রশিদ নাকি মুস্তাফিজ, এশিয়া কাপের সেরা বোলার কে?এশিয়া কাপের এবারের আসর শেষ হতে আর একটি ম্যাচ বাকি। সেটা এশিয়া কাপের ফাইনাল। ৬ জাতির এই টুর্নামেন্টে দুটি দল বিদায় নিয়েছিল গ্রুপ পর্ব থেকেই। সেই দুটি দল ছিল হংকং এবং শ্রীলঙ্কা। দুটি দলই কোন জয় ছাড়া শেষ করেছিল টুর্নামেন্ট।

এরপর সুপার ফোরের লড়াই। সেখানে প্রথম বিদায় নেয় আফগানিস্তান। আর গতকাল সর্বশেষ দল হিসেবে বিদায় নেয় পাকিস্তান।

এই ৬ দলের বোলারদের মধ্যে আফগান তারকা রশিদ খান, মুজিব উর রহমান, বাংলাদেশের মুস্তাফিজ, পাকিস্তানের হাসান আলী ও আমির এবং ভারতের জসপ্রিট বোমরাহর দিকে নজর ছিল সবার।

তবে এশিয়া কাপের এবারের আসরে এখনো পর্যন্ত ৫ ম্যাচে ১০ উইকেট নিয়ে সেরা বোলার রশিদ খান। দুই নম্বরে আছে মুস্তাফিজ। ৪ ম্যাচে মুস্তাফিজের উইকেট আটটি।

তিন নম্বরে আছে জসপ্রিট বোমরাহ। ৩ ম্যাচে তার উইকেট ৭টি। ভারতের আরো দুই তারকা কুলদ্বীপ যাদব, জাদেজা, আফগানিস্তান স্পিনার মুজিব এবং বাংলাদেশী তারকা সাকিবের উইকেটও সাতটি।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*