পাকিস্তানকে হারিয়ে ফাইনালে উঠে যা বললেন মাশরাফি

বুধবার আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে বাংলাদেশের শুরুটা অবশ্য ভালো হয়নি। প্রথমে ১২ রানে ৩ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে যায় বাংলাদেশ। সেখান থেকে দলকে উদ্ধার করেন মুশফিকুর রহিম এবং মোহাম্মদ মিঠুন।

দু’জনে গড়েন ১৪৪ রানের দুর্দান্ত জুটি। এরপর মিঠুন ফিরে যান ব্যক্তিগত ৬০ রানে। আর মুশফিক বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে ৯৯ রানে আউট হয়ে সাজঘরে ফেরেন। শেষ পর্যন্ত ৭ বল বাকি থাকতে ২৩৯ রানে থেমে যায় বাংলাদেশের ইনিংস।

২৪০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরু থেকেই পাকিস্তানকে চেপে ধরে মাশরাফি বাহিনী। শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২০২ রান করে পাকিস্তান। ফলে ৩৭ রানের জয় নিয়ে ১৪ তম এশিয়া কাপের ফাইনাল নিশ্চিত করে বাংলাদেশ।

ম্যাচ শেষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে এসে মাশরাফি বলেন, “আমি মনে করি আমরা আমাদের সমন্বয়কে একটু বদলে দিয়েছি। সাধারণত আমি বোলিং ওপেন করি, কিন্তু আজ আমরা মিরাজকে দিয়ে শুরু করেছি।

বোলারদের ভাল কাজ ছিল, বিশেষত যখন আমরা রান না পেয়েছিলাম। কিন্তু মুশি ও মিঠুন সত্যিই ভাল খেলেন। আজ আমাদের ফিল্ডিংয়ের জন্য গর্বিত। দীর্ঘ সময় আমরা আমাদের সময়ের মধ্যে এই ক্ষেত্রের গুণমানটি দেখিনি, তাই আশা করি ছেলেরা ভাল ফিল্ডিংয়ের মূল্য বুঝতে পারবে। আমাদের এখনও ব্যাটিং এবং বোলিংয়ের কিছুটা উন্নতি করতে হবে।

আমরা সবসময় জানি যে ভারত একটি শক্তিশালী দল। আমাদের সাকিব এবং তামিম নেই কিন্তু আশা করি ছেলেরা শুক্রবার তাদের চরিত্র প্রদর্শন। “

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*