৭ ব্যাটসম্যান, ২ স্পিনার এবং ৩ পেসার নিয়ে শক্তিশালী দল খেলবেন আগামীকালের একাদশে

সংযুক্ত আরব আমিরাতে আগামীকাল থেকে শুরু হচ্ছে এশিয়ার সবচেয়ে বড় ক্রিকেট টুর্নামেন্ট এশিয়া কাপ।উদ্বোধনী ম্যাচে বাংলাদেশ মুখোমুখি হবে এশিয়া কাপের পাঁচবারের চ্যাম্পিয়ন শ্রীলঙ্কার। এশিয়া কাপের ১৪ তম এই আসরে টুর্নামেন্ট সর্বচ্চো ১১ বার ফাইনাল খেলেছে শ্রীলংকা। এরমধ্যে শ্রীলংকা চ্যাম্পিয়ন হয়েছে ৫ বার।

সম্প্রতি পারফরমেন্স বিবেচনায় শ্রীলংকার থেকে বাংলাদেশে একটু এগিয়ে থাকলেও এই ম্যাচে জিততে হলে বাংলাদেশের সেরাটা দিয়ে খেলতে হবে এর আগেই উল্লেখ করেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ এবং অধিনায়ক মাশরাফি। এশিয়া কাপের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে একাদশে সুযোগ পেতে পারেন ওপেনার লিটন কুমার দাস।

সব বিতর্ককে উড়িয়ে দিয়ে প্রথম ম্যাচের একাদশে দেখা যাবে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান এবং তামিম ইকবালকে। এরপরের পজিশনে একাদশে নিশ্চিত মুশফিকুর রহিম এবং মাহমুদুল্লাহ রিয়াদ। বাকি দুই ব্যাটসম্যান মোসাদ্দেক হোসেন, আরিফুল হক এবং মোহাম্মদ মিঠুন এর মধ্যে যেকোনো দুজনকে দেখা যাবে চূড়ান্ত একাদশে।

৪ বোলার এর মধ্যে তিনজন দেখা যাবে পেস বোলার এবং একজন স্পিনার। সেক্ষেত্রে স্পিনার মেহেদি হাসান মিরাজ অথবা নাজমুল এর মধ্য থেকে খেলবে যে কোন একজন। বাকি তিন বোলার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা, মোস্তাফিজুর রহমান এবং রুবেল হোসেন একাদশে একপ্রকার নিশ্চিত।

আগামীকাল ম্যাচের জন্য বাংলাদেশের সম্ভাব্য একাদশ : তামিম ইকবাল, লিটন কুমার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন, নাজমুল ইসলাম অপু/মেহেদি হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান।

বাংলাদেশ দল : মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, মোমিনুল হক, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, আরিফুল হক, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, আবু হায়দার রনি।

শ্রীলঙ্কা দল: অ্যাঞ্জেলো ম্যাথিউজ (অধিনায়ক), কুসাল পেরেরা, কুসাল মেন্ডিস, উপুল থারাঙ্গা, দিনেশ চান্দিমাল, দানুসকা গুনাথিলাকা, থিসারা পেরেরা, দাসুন শানাকা, ধনাঞ্জয়া ডি সিলভা, আকিলা ধনাঞ্জয়া, দিলরুয়ান পেরেরা, আমিলা আপোনসো, কাসুন রজিথা, সুরাঙ্গা লাকমল, দুশমন্থ চিমিরা, লাসিথ মালিঙ্গা।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*