শ্রীলংকার বিপক্ষে ১ম ম্যাচে যে একাদশ নিয়ে মাঠে নামতে পারে বাংলাদেশ!

এশিয়াকাপের উদ্বোধনী ম্যাচে আগামী ১৫ সেপ্টেম্বর শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।প্রথম ম্যাচে জয় দিয়ে তাদের এশিয়া কাপ মিশন শুরু করতে চায় টাইগাররা।তাই এই ম্যাচে নিজেদের সেরা একাদশ নিয়েই মাঠে নামতে চাইবে মাশরাফি বাহিনী।একনজরে দেখে নেওয়া যাক লংকানদের বিপক্ষে যেমন হতে পারে টাইগার একাদশ।

শুরুতেই বামহাতি-ডানহাতি কম্বিনেশন ক্রিকেট বিশ্বে বেশ জনপ্রিয়। তাই তামিমের সঙ্গে ওপেনিংয়ে দেখা যেতে পারে লিটন দাসকে।এছাড়াও সর্বশেষ উইন্ডিজ সিরিজে ওয়ানডে ম্যাচ না খেললেও টি-টুয়েন্টিতে ভাল পারফরমেন্স এবং দেশের বাইরে ভালো খেলার কারনেই ওপেনিংয়ে তামিমের সঙ্গী হিসেবে যে তিনিই থাকবেন তা মোটামুটি নিশ্চিত।

এরপর তিনে সাকিব অটো চয়েস। বিগত কয়েকটি সিরিজে তিন নম্বর পজিশন নিয়ে দুশ্চিন্তা দূর করেছেন সাকিব। এই পজিশনে রানও পাচ্ছেন তিনি। এরপর চারে মুশফিক। পাঁচে এবার মোসাদ্দেক কিংবা মমিনুলকে খেলানো হতে পারে। কারণ শেষ দিকে স্লগ ওভারে মাহমুদউল্লাহর মতো একজন ব্যাটসম্যান প্রয়োজন। সেক্ষেত্রে মাহমুদউল্লাহ খেলবেন ছয়ে।

আর সাতে থাকবেন সাব্বিরের বদলে সুযোগ পাওয়া আরিফুল হক। সবশেষ বিপিএলে তাঁর নিখুত ফিনিশিং এবং শেষের দিকে দ্রুত রান তোলার দক্ষতাই এ পজিশন সকলের কাছে প্রসংশার দাবিদার তিনি। শেষ দিকে রিয়াদ-আরিফুল জুটি জমে উঠলে দ্রুত রান আসবে স্কোর বোর্ডে। আর আটে মাশরাফি। বিগত কয়েকটি সিরিজেও এই পজিশনে খেলেছেন টাইগার কাপ্তান।বোলিং পজিশনে যথারীতি পেস এ্যাটাকে মাশরাফির সাথে রুবেল-মুস্তাফিজের থাকা মোটামুটি নিশ্চিত।আর স্পিনে সাকিবের সাথে মেহেদী মিরাজ এবং নাজমুল অপুর মধ্যে যে কোনো একজন খেলতে পারেন।

বাংলাদেশের সম্ভাব্য একাদশঃ মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, আরিফুল হক, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন সৈকত/মমিনুল হক, মেহেদি হাসান মিরাজ/নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*